অধ্যাপক মোর্শেদকে অব্যাহতির সিদ্ধান্ত বাতিল দাবিতে ঢাবি ছাত্রদলের সমাবেশ

ছবি: প্রতিনিধি:

বিডি দর্পণ ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানকে চাকুরি থেকে অব্যাহতির সিদ্ধান্ত বাতিল এবং তাকে চাকুরিতে পুনর্বহালের দাবি জানিয়েছে ছাত্রদল।

রোববার রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিবাদ সমাবেশে এ দাবি জানান ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

সমাবেশে বক্তারা বলেন, ড. মোর্শেদ স্যারকে একটা লেখার কারণে চাকরি থেকে অব্যাহতি দেয়া আইনের পরিপন্থী। বিশ্ববিদ্যালয়ের আদেশে স্বাধীন মত প্রকাশের অধিকার দিয়েছে।

রাজনৈতিক মতাদর্শ গ্রহণের অধিকার দিয়েছে। লেখাটির জন্য দুঃখ প্রকাশ করে লেখাটি প্রত্যাহার করেছে। তারপরও বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্তসহ নানা কার্যক্রম করেছে।

চাকরি থেকে অব্যাহতি বাইরের কারো চাপে দেয়া হয়েছে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের আদেশ ও স্ট্যাটিউট ফলো করা হয়নি। শুধু দলীয় কারণে তাকে চাকুরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক রাকিবুল ইসলাম রাকিবের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমানউল্লাহ আমানের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সহ-সভাপতি জাকিরুল ইসলাম জাকির, আশরাফুল আলম ফকির লিংকন, হাফিজুর রহমান হাফিজ, মাজেদুল ইসলাম রুমন, কে এম মুসাব্বির সাফি, যুগ্ম সম্পাদক মো. শাহনেওয়াজ, তানজিল হাসান,তবিবুর রহমান সাগর,এ বি এম মাহমুদ আলম সরদার, নিজামউদ্দিন রিপন,মারুফ এলাহী রনি, সহ-সাধারণ সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহ ইয়াহ,কে এম সাখাওয়াত হোসাইন, মাঈনুদ্দিন নিলয়, আক্তারুজ্জামান আকতার সহ-সাংগঠনিক সম্পাদক ডা. তৌহিদুর রহমান আউয়াল, চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহবায়ক আকতার হোসেন, নাছিরউদ্দীন নাছির,জহিরউদ্দীন আহমেদ, আশরাফুল ইসলাম খান আনিক, খোরশেদ আলম সোহেল, এইচ এম আবু জাফর,সোহেল রানা, এবিএম এজাজুল কবির জুয়েল,শাফি ইসলাম, রিয়াদ রহমান, হাসান আল আরিফ, মশিউর রহমান, জেহাদুল ইসলাম রঞ্জু, শরিফুল ইসলাম প্রধান, এস এম মাহমুদুল হাসান রনি, এনামুল হক এনাম, মাসুদুর রহমান মাসুদ, আবুল বাসার, জসীমউদ্দিন, মোস্তাফিজুর রহমান রুবেল, এনায়েত উল্লাহ শরিফ, ফারুক হোসেন, বায়জিদ হোসাইন, জিএম ফখরুল ইসলাম, শরিফুল ইসলাম, মিয়া মো. রাসেল প্রমুখ।

বিডি/রা/ঢা