আমাকে কেউ পছন্দ করে না : ডোনাল্ড ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

অনলাইন ডেস্ক:

যুক্তরাষ্ট্রে করোনা টাস্কফোর্সের প্রধান অ্যান্থনি ফাউসির জনপ্রিয়তা নিয়ে প্রশ্ন তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফাউসির জনপ্রিয়তার তুলনায় তাঁর জনপ্রিয়তা কম উল্লেখ করে ট্রাম্প বলেন, ‘কেউ আমাকে পচ্ছন্দ করে না।’

সংবাদমাধ্যম দ্য ইনডিপেনডেন্ট জানায়, মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে করোনা মোকাবিলায় হাইড্রোক্লোরোকুইনের ভূমিকা নিয়ে কথা বলার সময় এমন মন্তব্য করেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে করোনা মোকাবিলায় ফাউসি মানুষের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখছেন বলে অভিযোগ ট্রাম্পের।

ফাউসি একজন সংক্রামক রোগ বিশেষজ্ঞ, যিনি ট্রাম্পের করোনা টাস্কফোর্সের হয়ে কাজ করছেন। মার্কিন জনগণ ও সরকারের কাছে ফাউসি একটা বিশ্বস্ত নাম। করোনা মোকাবিলায় দেশটির জনগন তাঁর বিভিন্ন পরামর্শ মেনে চলেন।

তবে করোনা মোকাবেলায় ফাউসি ভূমিকা রেখে আগামী নভেম্বরের নির্বাচনে প্রভাব বিস্তার করতে চাইছে বলে অভিযোগ করেছেন ট্রাম্প। আর এর ফলে জো বাইডেনের বিপরীতে ট্রাম্পের জনপ্রিয়তা কমতে শুরু করেছে।

ট্রাম্প বলছেন, করোনা মোকাবিলায় ভূমিকা রাখার জন্য শুধু ফাউসি বা করোনা টাস্কফোর্সের অন্য সদস্যরা না ট্রাম্প ও তাঁর প্রশাসনও প্রশংসার দাবিদার। ট্রাম্প বলেন, তিনি আমাদের প্রশাসনের অধীনে কাজ করছেন এবং বেশির ভাগ ক্ষেত্রে আমরা সুপারিশ করেছি। তাহলে তিনি যে পরিমাণ সাড়া পেয়েছেন আমি কেন পাচ্ছি না- এইটা এখন বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে মার্কিন প্রেসিডেন্টের।

খোলাখুলিভাবে কথা বলার জন্য এর আগেও ফাউসিকে নিয়ে তৈরি হয়েছে অনেক প্রশ্ন। সব শেষে ফাউসিকে অভিযুক্ত করে ট্রাম্প বলেন, করোনার প্রথম দিকে চীনের সঙ্গে যোগাযোগ বন্ধ করার বিষয়ে না করেন ফাউসি এবং তাঁর কোনো পরামর্শ তিনি গ্রহণ করেননি।

বিডি/আ