উখিয়ায় বিভিন্ন স্থানে ফ্রান্স বিরোধী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রকাশ ও অবমাননার প্রতিবাদে কক্সবাজারের উখিয়া উপজেলার বিভিন্ন স্থানে শান্তিপূর্ণভাবে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গত ৩০ অক্টোবর শুক্রবার পবিত্র জুমা’র নামাজের পরে স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লীগণ উখিয়া উপজেলার কোর্টবাজার, মরিচ্যা, থাইংখালী ও পালংখালী বাজারে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন।

এসময় মুসল্লীরা বিভিন্ন মসজিদ থেকে জুমা’র নামাজ শেষে দলেদলে মিছিল নিয়ে ফ্রান্স সরকার বিরোধী মুখরিত স্লোগানে স্টেশন প্রদক্ষিণ শেষে সমাবেশে যোগদান করেন।

সমাবেশে বক্তারা বলেন,”আল্লাহ্’র নবী হজরত মুহাম্মদ (সঃ) কে রাষ্ট্রিয়ভাবে ব্যঙ্গচিত্র প্রদর্শন করার জন্য ফ্রান্স পৃষ্ঠপোষকতা করেছে। বাংলাদেশ থেকে ফ্রান্সের সকল পণ্য বর্জন করার কঠোর দাবি জানায়।”

এসময় বাংলাদেশ থেকে ফ্রান্সের দূতাবাস সরিয়ে নেওয়ার দাবি জানান বক্তারা। দাবি না মানলে ধর্মপ্রাণ মুসল্লীরা আরও বৃহৎ আন্দোলনের হুশিয়ারী দেন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহমেদ সনজুর মোরশেদের কাছে জানতে চাইলে তিনি বলেন,”জুমা’র নামাজের পর উখিয়ার বিভিন্ন স্থানে ফ্রান্স বিরোধী শান্তিপূর্ণ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কোথাও বিশৃঙ্খল হয়নি, আইন শৃঙ্খলা বাহিনীরা সজাগ ছিল।”