ওসি প্রদীপসহ ৩ আসামী ৭ দিনের রিমান্ডে ও ৪ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

কক্সবাজার প্রতিনিধি:

মেজর (অব.) সিনহা মোঃ রাশেদ খান হত্যা মামলায় জামিন না মঞ্জুর হওয়া টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ ফাঁড়ির সাবেক আইসি লিয়াকত আলীসহ সাত আসামীর ১০ দিনের রিমান্ড আবেদন করেছেন র‌্যাব।

আবেদনের প্রেক্ষিতে আদালত ওসি প্রদীপসহ ৩ জন আসামীকে ৭ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। আর বাকী ৪ জনকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় র‌্যাবের পক্ষ থেকে আদালতে লিখিতভাবে এই রিমান্ড আবেদন করা হয়েছে।

আদালত চত্বরে উপস্থিত র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তারা সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

এই প্রতিবেদন লেখার সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে রিমান্ড আবেদনের শুনানী চলছে বলে আদালত সূত্রে জানা গেছে।

জানা গেছে, মেজর (অব.) সিনহা মোঃ রাশেদ খান হত্যার ঘটনায় বুধবার দুপুরে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন মেজর সিনহার বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।

মামলাটির শুনানিতে সন্তুষ্ট হয়ে তা ‘ট্রিট ফর এফআইআর’ হিসেবে আমলে নিতে টেকনাফ থানাকে আদেশ দেন আদালতের বিচারক। আদালতের নির্দেশে টেকনাফ থানায় বুধবার রাত সাড়ে ১০টার দিকে মামলাটি রুজু হয়। দণ্ডবিধি ৩০২, ২০১ ও ৩৪ জামিন অযোগ্য ধারায় মামলাটি নথিভুক্ত করা হয়। মামলা নম্বর সিআর: ৯৪/২০২০ইং/টেকনাফ।

মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয় র‌্যাবকে। সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য র‌্যাবকে নির্দেশ দেন আদালত। তদন্তের অংশ হিসেবে আসামী রিমান্ড আবেদন করা হয়েছে বলে র‌্যাব সূত্র জানিয়েছেন।

বিডি/কক্স