কক্সবাজারের পেকুয়া ও চকরিয়ায় বজ্রপাতে নিহত-২, আহত-১

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়া ও চকরিয়ায় বজ্রপাতে মুহাম্মদ নেজাম প্রকাশ মিয়া (৩০) এক যুবক ও সাজিদ উদ্দিন (২৮) নামে মৎস্য ঘেরের এক শ্রমিকসহ দুই জন নিহত হয়েছেন।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে টইটং ইউপির খুনিয়াভিটা এলাকায় বজ্রপাতের ঘটনা ঘটে।
নিহত যুবক একই এলাকার নুরুল ইসলামের ছেলে।

পিতা নুরুল ইসলাম বলেন, সন্ধ্যার দিকে ছেলে মিয়া বাড়ির পার্শ্বে ঘুরতে বের হন। রাত সাড়ে ৮টার দিকে সে বাড়ির দিকে চলে আসতেছিল। বাড়িতে প্রবেশ করার আগ মূহর্তে ছেলে বজ্রপাতে আক্রান্ত হন। আমরা দ্রুত তাকে উদ্ধার করতে গিয়ে দেখি ছেলের নিথর দেহ পড়ে আছে।

তিনি আরো বলেন, ছেলে গত ১বছর আগে বিয়ে করেছেন। অনাগত সন্তানের মুখ দেখার আগে  চলে যাওয়ায় পরিবারের সবাই শোকাহত। তার স্ত্রীও বিলাপ করে শোকে বারবার মূর্ছা যাচ্ছে।

পেকুয়া থানার এসআই আতিকুর রহমান বলেন, বজ্রপাতে যুবক নিহতের খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। এটা যেহেতু স্বাভাবিক মৃত্যু তাই পরিবারকে লাশ দাফনের অনুমতি দেয়া হবে।

এদিকে কক্সবাজারের চকরিয়ায় বজ্রপাতে সাজিদ উদ্দিন (২৮) নামে মৎস্য ঘেরের এক শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছে আরো একজন।

শনিবার দিবাগত রাত ৯টার দিকে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া ফিসকা মৎস্য খামার এলাকায় ঘটনাটি ঘটে।
নিহত সাজিদ উদ্দিন পশ্চিম বড় ভেওলাইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেন্নিপাড়া এলাকার আব্দু ছমদের ছেলে।

আহত শামিমুল ইসলাম (২৫) একই এলাকার মো.জকরিয়ার ছেলে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, বজ্রপাতে নিহতের পরিবার সরকারি অর্থ সহায়তা পাবে। প্রাথমিকভাবে দাফন-কাফনের জন্য সহায়তা দেওয়া হবে।

বিডি/কক্স