কক্সবাজারে সেনা পোশাকসহ ভুয়া সার্জেন্ট আটক

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারে সেনা পোষাকসহ এক ভুয়া সার্জেন্টকে আটক করেছে পুলিশ। সেনাপোষাক পরিহিত অবস্থায় সার্জেন্ট পরিচয় দিয়ে এক যুবককে অপহরণের চেষ্টাকালে জনতার সহায়তায় পুলিশ তাকে আটক করে।

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁহ ভোমরিয়া ঘোনা এলাকায় এই ঘটনা ঘটে। ওই যুবক ভারুয়াখালী ইউনিয়নের ঘোনা পাড়া কবির মোরা এলাকার ছাত্তারের বাড়ির নুরুল আমিনের ছেলে আব্দুল্লাহ (২২)।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার সদর থানার ওসি শাহজাহান কবির। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রতারক আবদুল্লাহ বাংলাদেশ সেনাবাহিনীর পোশাক পরে ভোমরিয়া ঘোনা এলাকার এসে নিজেকে সেনাবাহিনীর সার্জেন্ট পরিচয় দিয়ে ছৈয়দ আলমের ছেলে তৈয়বুল হাসান নামের এক যুবককে ফোনে ডেকে এনে সিএনজিতে তোলার চেষ্টা করে।

বিষয়টি স্থানীয়দের নজরে আসলে তাকে চ্যালেঞ্জ করে তারা। পরে তার পরিচয় শনাক্ত করতে বললে ভুয়া একটি সেনাবাহিনীর পরিচয় পত্র প্রদর্শন করে। ভুয়া কার্ড শনাক্ত করে স্থানীয় লোকজন প্রতারক আবদুল্লাহকে ধরে পুলিশকে খবর দেয়।

ঈদগাঁহ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আসাদুজ্জামান জানান, ভুয়া সেনাসদস্য নিশ্চিত হয়ে তাকে তাকে আটক করে তদন্ত কেন্দ্রে নিয়ে আসা হয়েছে। তার বিরুদ্ধে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ভুয়া সার্জেট প্রতারক আবদুল্লাহ’র বরাত দিয়ে ওসি শাহজাহান কবির বলেন, সে পোশাকগুলো একটি ব্যাগের ভেতরে পিএমখালীর পাহাড়ের জঙ্গলে কুড়িয়ে পেয়েছিল বলে জানিয়েছে। এই পোশাক ব্যবহার করে একজনকে অপহরণের চেষ্টাকালে লোকজন তাকে ধরে পুলিশকে খবর দেয়।