করোনা ভাইরাসে বিএনপি নেতা এ কে এম মোশাররফের মৃত্যু

বিডি দর্পণ ডেস্ক :

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী ও বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা এ কে এম মোশাররফ হোসেন মারা গেছেন।

ধানমণ্ডির ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত সাড়ে ৮টায় তিনি মারা যান বলে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন জানিয়েছেন।

বিএনপি নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকারের জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী মোশাররফ হোসেনের বয়স হয়েছিল ৮৩ বছর।

ডা. জাহিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এ কে এম মোশাররফ হোসেন নানা রোগে দীর্ঘ দিন ধরে অসুস্থ ছিলেন। এরমধ্যে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মোশাররফ হোসেনের দুই ছেলের একজন যুক্তরাষ্ট্র প্রবাসী। রাতেই তার মরদেহ গ্রামের বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছায় নেওয়া হচ্ছে বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

তারা জানান, রোববার বাদ জোহর ময়মনসিংহ ঈদগাহ মাঠে এবং বাদ আসর মুক্তগাছা খেলার মাঠে মোশাররফ হোসেনের জানাজা হবে। এরপর মুক্তগাছায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এ কে এম মোশাররফ হোসেন বাংলাদেশ সরকারের সচিব ছিলেন। চাকরি থেকে অবসর নেওয়ার পর ১৯৯৬ সালে তিনি বিএনপির রাজনীতিতে যুক্ত হন। ১৯৯৬ সালে ময়মনসিংহ-৫ ‍মুক্তাগাছা আসন থেকে দলীয় মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। পরে চারদলীয় জোট সরকারের জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী হয়েছিলেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার মৃত্যুতে শোক জানিয়েছেন।