কারবালার শোকাবহ ঘটনা অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হতে উদ্বুদ্ধ করে

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

বিডি দর্পণ ডেস্ক:

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, কারবালার শোকাবহ ঘটনা আমাদেরকে অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার হতে উদ্বুদ্ধ করে। সত্য ও সুন্দরের পথে চলার প্রেরণা জোগায়।

পবিত্র আশুরা উপলক্ষে শনিবার (২৯ আগস্ট) দেওয়া বাণীতে রাষ্ট্রপতি বলেন, ‘পবিত্র আশুরা উপলক্ষে আমি কারবালা প্রান্তরে শাহাদাৎবরণকারী সব শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

পবিত্র আশুরা সমগ্র মুসলিম উম্মাহর জন্য এক তাৎপর্যময় ও শোকের দিন। সত্য ও ন্যায় প্রতিষ্ঠা করতে গিয়ে হযরত মুহাম্মদ (সা.) এর প্রাণপ্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসেন (রা.) তার পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ সহচরবরা বিশ্বাসঘাতক ইয়াজিদের সেনাদের হাতে কারবালায় শহীদ হন।

ইসলামের সুমহান আদর্শ ও ত্যাগের মহিমাকে সমুন্নত রাখতে তাদের এই আত্মত্যাগ ইতিহাসে সমুজ্জ্বল হয়ে আছে। কারবালার শোকাবহ ঘটনা আমাদেরকে অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার হতে উদ্বুদ্ধ করে এবং সত্য ও সুন্দরের পথে চলার প্রেরণা জোগাবে।

আবদুল হামিদ বলেন, ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম। এখানে হানাহানি, হিংসা, দ্বেষ বা বিভেদের কোনও স্থান নেই। সামাজিক ও ধর্মীয় মূল্যবোধ প্রতিষ্ঠার পাশাপাশি সমাজে সত্য ও সুন্দরের আলো ছড়িয়ে দিতে পবিত্র আশুরার মহান শিক্ষা সবার প্রেরণার উৎস হয়ে উঠবে।

খবর বাসস।

বিডি/জা