কুতুবদিয়ায় নিখোঁজের একদিন পর ধান ক্ষেত থেকে লাশ উদ্ধার

নজরুল ইসলাম, কুতুবদিয়া :

কক্সবাজারের কুতুবদিয়ায় ধান ক্ষেত থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। মৃত ব্যক্তি হলো উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আকবর বলী পড়ার মৃত ফিরোজ মিয়ার পুত্র মোঃ ইউনুছ প্রকাশ পেঠান (৩৬)।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকালে বাড়ির পাশের ইফাদ কিল্লা সংলগ্ন ধানক্ষেত থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে বলে নিশ্চত করেছেন কুুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জালাল উদ্দিন।

জনাযায়, গত রবিবার (১৮ অক্টোবর) দিবাগত রাত ১০ টার দিকে পেঠান বাড়ি থেকে বাহির হয়ে ঘরে না ফিরলে পরের দিন সোমবার মাইকে পাবলিসিটি করে তাকে খোঁজা হয়। পরের দিন মঙ্গলবার একই এলাকার ইফাত কিল্লা সংলগ্ন ধানক্ষেতে তার লাশ পাওয়া যায়।

স্থানীয় ৩ নং ওয়ার্ডের মেম্বার মোঃ ফারুক জানান, পেঠান মানসিক প্রতিবন্ধী ছিল। পেঠানের মৃত্যুর বিষয়ে পরিবার ও আত্মীয় স্বজনের কারো কোন অভিযোগ পাওয়া যায়নি। তবে বিষয়টি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সত্য বের করা দরকার বলে মনে করেন তিনি।

স্থানীয় ইউপির চেয়ারম্যান আসম শাহরিয়ার চৌধুরী জানিয়েছেন, পেঠানের সাথে স্থানীয়ভাবে কারো কোন দ্বন্দ্ব ছিল না। সে মানসিকভাবে কিছুটা ভারসাম্যহীন ছিল বলে পারিবারিক ও স্থানীয় সূত্রে জানতে পেরেছেন তিনি।

কুুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জালাল উদ্দিন জানিয়েছেন, লাশের বডিতে তেমন কোন দাগ বা চিহ্ন পাওয়া যায়নি। তিনিও পারিবারিক ও স্থানীয় সূত্রে জানতে পেরেছেন পেঠান মানসিকভাবে ভারসাম্যহীন ছিল। ঘটনার সুষ্ঠু তদন্তের স্বার্থে মৃতদেহের ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠানো হয়েছে।

তবে স্থানীয়রা মনে করছেন কোন জ্বীন তিন নয়, এতে কোন রহস্য থাকতে পারে। বিষয়টি সুষ্ঠু তদন্তের মাধ্যমে হত্যা না অপমৃত্যু তা খোঁজে বের করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ করেছেন তারা।