চিকিৎসার জন্য শনিবার লন্ডন যাচ্ছেন তামিম

ক্রীড়া প্রতিবেদক:

গত মাস তিনেক ধরে পেটের ব্যথা ভোগাচ্ছে তামিম ইকবালকে। সম্প্রতি সেটি বেড়ে গেছে আগের চেয়ে। দেশে চিকিৎসক দেখিয়েও সমস্যা পুরোপুরি বোঝা যায়নি। উন্নত চিকিৎসার জন্য তাই শনিবার লন্ডন যাচ্ছেন বাংলোদেশের ওয়ানডে অধিনায়ক।

লন্ডনে এক চিকিৎসকের সঙ্গে কিছুদিন ধরেই নিয়মিত অনলাইনে কথা বলে পরামর্শ নিচ্ছিলেন তামিম। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে দেশের সফলতম ব্যাটসম্যান জানালেন, সেই চিকিৎসকের পরামর্শেই চূড়ান্ত করেছেন লন্ডনে যাওয়ার সিদ্ধান্ত।

“৩ মাস আগে হুট করেই একদিন পেটে প্রচণ্ড ব্যথা হয়। ১২ ঘণ্টার বেশি ভুগিয়েছে সেই ব্যথা। তখন ভেবেছিলাম ফুড পয়জনিং ধরনের কিছু হতে পারে। কিছু দিন পর আবার ব্যথা। এরপর গত তিন সপ্তাহে তিনবার এরকম ভয়ঙ্কর ব্যথা হয়েছে। এতটাই প্রচণ্ড ব্যথা যে শুয়ে-বসে থাকলেও শরীর কুঁকড়ে যায়।”

“প্যাথলজিক্যাল কিছু টেস্ট এখানে করিয়েছি। কিন্তু ধরা পড়ছে না সমস্যা কোথায়। এজন্য লন্ডনে এক চিকিৎসকের সঙ্গে নিয়মিত যোগাযোগ করছিলাম। তিনিই এখন বলেছেন যত দ্রুত সম্ভব ওখানে যেতে। ব্যাংকক বা সিঙ্গাপুর যেতে পারলে আমার জন্য সুবিধা হতো। কিন্তু এসব জায়গায় বিমান যোগাযোগ স্বাভাবিক হয়নি, বাধ্য হয়েই তাই লন্ডনে। গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা করানো বাকি, সেটি ওখানেই করাব বলে ঠিক করেছি।”

বিসিবির প্রধান নির্বাহীকে জানিয়েই সিদ্ধান্ত নিয়েছেন তামিম। বিসিবির চিকিৎসকদের সঙ্গেও কথা বলেছেন। এখন কেবল ভ্রমণের জন্য ‘কোভিড-১৯ নেগেটিভ’ ছাড়পত্র পাওয়ার অপেক্ষা। শনিবারের আগেই সেটি পেয়ে যাবেন বলে আশা তার।