জিদান যেন ‘স্বর্গীয় আশীর্বাদ’

বিডিদর্পণ স্পোর্টস ডেস্ক,

জিনেদিন জিদানের হাত ধরে একের পর এক শিরোপা ঘরে তুলছে রিয়াল মাদ্রিদ। এ পর্যন্ত দলটিকে ১১টি শিরোপা জেতানো ফরাসি এই কোচকে তাই স্বর্গীয় আশীর্বাদ মনে করছেন ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস।

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে বৃহস্পতিবার ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে লা লিগার ইতিহাসে রেকর্ড চ্যাম্পিয়ন রিয়াল ৩৪তম শিরোপা জেতে। কোচ জিদানের এটি দ্বিতীয় লা লিগা শিরোপা; ২০১৬-১৭ মৌসুমে প্রথম লিগ শিরোপাটি জিতেছিলেন এই ফরাসি কিংবদন্তি।

জিদানের কোচিংয়ে ২০১৫-১৬, ২০১৬-১৭ ও ২০১৭-১৮ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল মাদ্রিদের দলটি। এছাড়া দলটিকে দুটি করে স্প্যানিশ সুপার কাপ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ জিতিয়েছেন তিনি।

২০১৬ সালের জানুয়ারিতে রিয়ালের দায়িত্ব নিয়ে ইতিহাস গড়ার পথে পা বাড়ান জিদান। ২০১৭-১৮ মৌসুম শেষে চলে যাওয়ার আগে দলকে জেতান মোট ৯টি শিরোপা। সাবেক দলের প্রয়োজনে পরের বছর আবার ফিরে আসেন তিনি।

রিয়ালের কোচ হিসেবে দুই দফায় এ পর্যন্ত ২০৯ ম্যাচে দায়িত্ব পালন করেছেন জিদান। গড়ে প্রতি ১৯ ম্যাচে একটি করে শিরোপা জিতেছেন তিনি!

মুভিস্টারকে বৃহস্পতিবার দেওয়া সাক্ষাৎকারে পেরেস প্রশংসায় ভাসান রিয়ালকে দারুণ সব সাফল্য এনে দেওয়া জিদানকে।

“সে (জিনেদিন জিদান) প্রতি ১৯ ম্যাচে একটি করে শিরোপা জিতেছে। আমাদের জন্য স্বর্গীয় আশীর্বাদ সে…আমরা শিরোপা জিততেই থাকব।”

রিয়ালের এই সাফল্যমণ্ডিত পথচলায় অবদান আছে অধিনায়ক সের্হিও রামোসেরও। পেরেসের বিশ্বাস, মাদ্রিদের ক্লাবটির হয়েও নিজের ক্যারিয়ার শেষ করবেন তিনি। আগামী মৌসুমে ৩৪ বছর বয়সী এই ডিফেন্ডারের সঙ্গে চুক্তি শেষ হবে রিয়ালের।

সূত্র : বিডিনিউজ