টেকনাফে র‍্যাবের হাতে অস্ত্র ও গুলিসহ অস্ত্র ব্যবসায়ী আটক

ওসমান আবির:

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে একটি দেশীয় তৈরি ওয়ানশুটার গান, এক রাউন্ড তাজা কার্তুজ ও দুই রাউন্ড খালি খোসাসহ মোঃ হোছেন (২৪) একজন অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে করেছে র‍্যাব-১৫।সে উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালীর মাদ্রাসা পাড়া গ্রামের বাসিন্দা নুরুল ইসলামের পুত্র।

এই তথ্যটির সত্যতা নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

সোমবার (২১ সেপ্টেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে কতিপয় অস্ত্র ব্যবসায়ী টেকনাফ থানাধীন রঙ্গিখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বায়তুন নূর জামে মসজিদের সামনে পাঁকা রাস্তার উপড় অবৈধ অস্ত্র বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকারের নেতৃত্বে বিকাল ৫টার সময় র‍্যাবের একটি চৌকশ অভিযানিক দল উপরোক্ত স্থানে পৌঁছালে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে অস্ত্র ব্যবসায়ী দৌড়ে পালানোর চেষ্টাকালে র‍্যাব সদস্যরা ধাওয়া করে উক্ত ব্যক্তিকে আটক করে।

পরে আটক ব্যক্তির দেহ তল্লাশী করে একটি দেশীয় তৈরি ওয়ানশুটারগান, এক রাউন্ড তাজা কার্তুজ ও দুই রাউন্ড খালি খোসা উদ্ধার করে।

এই ব্যাপারে সংশ্লিষ্ট অস্ত্র আইনের মামলায় উদ্ধারকৃত অস্ত্রসহ ধৃত অস্ত্র ব্যবসায়ীকে টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে বলে আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী নিশ্চিত করেছেন।

বিডি/কক্স