তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে প্রদীপ প্রজ্বালন

প্রয়াত তারেক মাসুদ ও মিশুক মুনীর। ছবি : সংগৃহীত

বিনোদন প্রতিবেদক:

চলচ্চিত্রকার তারেক মাসুদ ও চলচ্চিত্র গ্রাহক মিশুক মুনীরের নবম প্রয়াণ দিবস আগামীকাল (১৩ আগস্ট)। তাঁদের স্মরণ করে মঙ্গলপ্রদীপ প্রজ্বালনের আয়োজন করা হয়েছে।

আজ (১২ আগস্ট) রাত ৯টায় অনলাইনে তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে স্মৃতিতর্পণ আলোচনা অনুষ্ঠান হবে। আগামীকাল সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিসংলগ্ন সড়কদ্বীপে সংরক্ষিত তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে সড়ক দুর্ঘটনা স্মৃতি স্থাপনায় মঙ্গলপ্রদীপ প্রজ্বালনের মধ্য দিয়ে বাংলাদেশে সড়ক ও মহাসড়কে নিহত সব মানুষকে স্মরণ করা হবে।

মুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট যৌথভাবে এ আয়োজন করেছে। স্মরণ আলোচনা Moviyana Film Society, Bangldesh ফেসবুক পেজ থেকে সরাসরি প্রচার হবে। স্মৃতিতর্পণে অংশগ্রহণ করবেন—চলচ্চিত্রকার ক্যাথরিন মাসুদ, চলচ্চিত্র গবেষক অধ্যাপক ফাহমিদুল হক, সাংবাদিক আসিফ মুনীর, শব্দগ্রাহক নাহিদ মাসুদ, চলচ্চিত্র নির্মাতা প্রসূন রহমান এবং মুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি, চলচ্চিত্র নির্মাতা ও লেখক বেলায়াত হোসেন মামুন।

‘মুক্তির গান’, ‘মাটির ময়না’, ‘আদম সুরত’, ‘রানওয়ে’-এর মতো সাড়াজাগানো চলচ্চিত্রের নির্মাতা তারেক মাসুদ। ২০১১ সালের ১৩ আগস্ট তাঁর স্বপ্নের প্রজেক্ট ‘কাগজের ফুল’ সিনেমার শুটিং স্পট নির্বাচন করে ফেরার পথে মানিকগঞ্জের ঘিওরে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন তিনি।

সেদিন তারেক মাসুদের সঙ্গে তাঁর দীর্ঘদিনের সহকর্মী টেলিভিশন সাংবাদিকতার পথিকৃৎ ও বিশিষ্ট চিত্রগ্রাহক মিশুক মুনীরও নিহত হন। এ ছাড়া ইউনিটের আরো তিনজন মারা যান।

বিডি/চি