নতুন ফোরজি পকেট রাউটার আনল গ্রামীণফোন

বিডিদর্পণ ডেস্ক:

করোনাভাইরাস মহামারীকালে বাসায় বসে বা অফিসের বাইরে থেকে যাদের কাজ করতে হচ্ছে, তাদের সুবিধার জন্য গ্রামীণফোন বাজারে এনেছে চীনা কোম্পানি জেডটিইর তৈরি ফোরজি পকেট রাউটার।

গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এমএফ৯২৭ইউ মডেলের এই পোর্টেবল রাউটারে প্রতি সেকেন্ডে ১৫০ মেগাবিট ডেটা ডাউনলিঙ্ক, ৫০ মেগাবিট আপলিঙ্ক করা যাবে। একসঙ্গে দশজন ব্যবহারকারী ওয়াইফাইয়ের মাধ্যমে উচ্চগতির মোবাইল ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন।

২০০০ মিলি অ্যাম্পিয়ার/ঘণ্টা ক্ষমতার ব্যাটারি থাকায় এ রাউটারে টানা ৮ ঘণ্টা কাজ করা যাবে বিদ্যুৎ সংযোগে যুক্ত না থেকেও। এ রাউটারে থাকছে দুই বছরের ওয়ারেন্টি, দাম রাখা হয়েছে ২ হাজার ৯৯৯ টাকা।

গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) মোহাম্মদ সাজ্জাদ হাসিব বলেন, “কোভিড-১৯ মহামারী আমাদের প্রাত্যহিক জীবনে অনেক পরিবর্তন নিয়ে এসেছে, একই সাথে ডিজিটাল মাধ্যমে আমাদের অনেক বেশি সক্রিয় করেছে।

“এ ডিভাইসের মাধ্যমে একেবারে প্রত্যন্ত জায়গা থেকেও একাধিক গ্রাহক একইসাথে আমাদের বিস্তৃত ফোরজি এলটিই সুবিধা উপভোগ করতে পারবেন। আমার দৃঢ় বিশ্বাস, ডিজিটাল বাংলাদেশ লক্ষ্যের দিকে যাত্রায় এ ডিভাইস আমাদের সহায়তা করবে।”

৭৮x৭৮x১৪.৫ মিলিমিটার মাপের এই ফোরজি রাউটার সহজেই বহনযোগ্য এবং যে কোনো জায়গায় ব্যবহারযোগ্য বলে জানিয়েছে গ্রামীণফোন।