নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় মসজিদ কমিটির সভাপতি ‌গফুর গ্রেফতার

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

অব‌শে‌ষে নারারয়ণগঞ্জে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবদুল গফুরকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গত ৩০ অক্টোবর (শুক্রবার) রাতে তল্লা রেললাইন এলাকার নিজ বাড়ির সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

নারায়ণগঞ্জ সিআইডি পুলিশের বিশেষ পুলিশ সুপার মো: নাসির উদ্দিন মসজিদে বিস্ফোরনের ঘটনার মামলায় আবদুল গফুরকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন। তাকে সিআইডির হেফাজতে রাখা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। পাশাপাশি আমাদের তদন্তে যাদের দোষ প্রমাণ হচ্ছে তাদের সবাইকে পর্যায়ক্রমে আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, আমরা মামলার তদন্ত ভার গ্রহণের পর থেকেই মসজিদ কমিটির সভাপতি আবদুল গফুর ওরফে গফুর মেম্বারকে নজরদারিতে রেখেছিলাম। তাকে বিভিন্ন সময়ে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করে এসেছি। তদন্তে সভপতির গাফিলতি এবং অবহেলার সুষ্পষ্ট তথ্য প্রমাণ পাওয়া গেছে। তাই এই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

সিআইডির এই কর্মকর্তা আরো বলেন, ঘটনার কারণ উদঘাটনে আমরা তিতাস, ডিপিডিসি ও মসজিদ কমিটিসহ সংশ্লিষ্টদের কার কার গাফিলতি আছে সেগুলো খতিয়ে দেখছি। ইতিমধ্যে আমরা এসব সংস্থার  ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজ চলাকালীন সময় বিদ্যুতের সর্ট সার্কিট ও গ্যাসের পাইপের লিকেজ থেকে নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় প্রায় অর্ধশত মুসুল্লি দগ্ধ হয়। ঢাকা মেডিকেলের শেখ হাসিনা বার্ণ ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় এপর্যন্ত ৩৫ জনের মৃত্যু হয়েছে।