বঙ্গবন্ধু কোন দল বা গোষ্ঠীর নয়, পুরো বাঙালি জাতির

প্রেস বিজ্ঞপ্তি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদদের স্মরণে ‘উখিয়া অনলাইন প্রেসক্লাব’র উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) দুপুর ১২টায় উখিয়া সদরের জলিল প্লাজাস্থ ৩য় তলায় অফিসে উখিয়া অনলাইন প্রেসক্লাব সভাপতি ও দৈনিক যুগান্তরের উখিয়া প্রতিনিধি শফিক আজাদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় এর উখিয়া প্রতিনিধি পলাশ বড়ুয়া’র সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধু কোন দল বা গোষ্ঠীর নয়, পুরো বাঙালি জাতির। তাই তাঁকে কোন দলের ব্যানারে সীমাবদ্ধ না রেখে জাতি ধর্ম নির্বিশেষে শ্রদ্ধা জানানো উচিত।

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানোর প্রক্রিয়া যেন কেবল ব্যানারে, পেস্টুনে, টি-শার্টে সীমাবদ্ধ না থাকে। সবাই যেন মন থেকে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

শোক দিবসের তাৎপর্য বিষয়ক বক্তব্য রাখেন, দৈনিক দেশ রূপান্তরের উখিয়া প্রতিনিধি ও উখিয়া অনলাইন প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, ডিবিডিনিউজ সম্পাদক জসিম আজাদ, রাইজিং কক্স সম্পাদক ও উখিয়া অনলাইন প্রেসক্লাবের অর্থ সম্পাদক এম. সালাহ উদ্দিন আকাশ, সদস্য কালাম আজাদ।

উপস্থিত ছিলেন, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি জামাল উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচকে রফিক উদ্দিন, প্রযুক্তি ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কনক বড়ুয়া শ্রাবণ, নির্বাহী সদস্য তানবির শাহরিয়ার, সদস্য শরীফ আজাদ, সবুজ বড়ুয়া, এম.এ রাহাত, সংবাদকর্মী রবিউল হাসান শিমুল ও রিদুয়ানুল হক সোহাগ।

শোক দিবসে জাতীয় পতাকা অর্ধনমিত করা, কালো ব্যাচ ধারণ ও দু:স্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে পাঠ করেন এম.এ রাহাত, ত্রিপিটক থেকে পাঠ করেন সবুজ বড়ুয়া। এর আগে সকাল ৯টায় ডেইলপাড়া হেফজখানায় শহীদদের আত্মার মাগফেরাত কামনায় খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিডি/কক্স