বিদেশী পিস্তলসহ রোহিঙ্গা যুবক আটক

ওসমান আবির টেকনাফ:

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে একটি বিদেশী পিস্তল সহ মোঃ আয়াছ (১৯) নামে একজন রোহিঙ্গা যুবককে আটক করেছে র‍্যাব-১৫।আটক যুবক উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা নূরালী পাড়া রোহিঙ্গা শিবিরের ডি ব্লকের বাসিন্দা মৃত হোসেন মোহাম্মদের ছেলে। আজ মঙ্গলবার বিকালে র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্যটি নিশ্চিত করেছেন।

শেখ সাদী বলেন, বৃহস্পতিবার (১০ আগস্ট) গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে কতিপয় অস্ত্র ব্যবসায়ী টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের লেদা পুরাতন বাসস্ট্যান্ড সংলগ্ন পাঁকা সড়কের উপড় অস্ত্র ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।উক্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-১৫ এর একটি চৌকশ অভিযানিক দল উপরোক্ত স্থানে পৌঁছালে র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে র‍্যাব সদস্যরা ধাওয়া করে তাকে আটক করে।

পরে আটক ব্যক্তির দেহ তল্লাশী করে কোমরের পিছনে গোঁজানো অবস্থায় একটি বাট সহ ৭.৫ ইঞ্চি লম্বা একটি বিদেশী পিস্তল উদ্ধার করে।পরে আসামীকে অস্ত্র বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে সে দীর্ঘদিন যাবত অবৈধ অস্ত্র টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে ক্রয়-বিক্রয় করে আসছে বলে স্বীকার করে।

এই ব্যাপারে সংশ্লিষ্ট অস্ত্র আইনের মামলায় উদ্ধারকৃত অস্ত্র সহ ধৃত আসামীকে টেকনাফ থানায় সোর্পদ করা হয়েছে বলে আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী নিশ্চিত করেন।

বিডি/কক্স