মানিকগঞ্জে সংবাদকর্মীদের ওপর হামলা, আটক ১

মানিকগঞ্জে ঘিওরে সংবাদ সংগ্রহকালে এভাবে তেড়ে আসে হামলাকারীরা। ছবি : প্রতিনিধি

মানিকগঞ্জ প্রতিনিধি:

মানিকগঞ্জে সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। আজ রোববার দুপুর ১২টার দিকে ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের বড়কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

হামলার শিকার সাংবাদিকরা হলেন দ্য ডেইলি স্টার পত্রিকা ও আর‌টি‌ভির জাহাঙ্গীর আলম বিশ্বাস, বাংলাভিশনের প্রতিনিধি আকরাম হোসেন এবং সময় টিভির প্রতিনিধি মো. ইউসুফ আলী।

দুপু‌রে ঘিওর উপজেলার পয়লা ইউনিয়নের বড়কুষ্টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশপ্রহরী মো. জাফরকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন করে স্থানীয়রা। ওই নৈশপ্রহরীর বিরুদ্ধে মাদক ও দেহ ব্যবসাসহ নানা অভিযোগ থাকায় স্থানীয় সংবাদকর্মীরা ওই মানববন্ধনের খবর সংগ্রহে যান।

মানববন্ধন শেষে বিক্ষোভ কর্মসূচির ছবি সংগ্রহকালে সংবাদকর্মীদের ওপর হামলা করে এবং ক্যামেরা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। পয়লা ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক রেজা মণ্ডল, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কুদ্দুস মণ্ডল এবং তাদের সহযোগিরা এ হামলায় জাড়িত ছিলেন বলেন জানায় সংবাদিকরা।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম বলেন, ‘সংবাদকর্মীদের ওপর হামলার খবর পেয়ে আমি অতিরিক্ত পুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যাই এবং তাদের উদ্ধার করি।

এ ঘটনায় হামলার শিকার সাংবাদিক জাহাঙ্গীর আলম বিশ্বাস বাদী হয়ে হামলাকারীদের বিরুদ্ধে একটি অভিযোগ করেছেন। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা থাকায় আব্দুল কুদ্দুস মণ্ডলকে ঘটনাস্থল থেকেই আটক করা হয়েছে। রেজা মণ্ডলসহ অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

মানিকগঞ্জ প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি, ঘিওর উপজেলা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি, শিবালয় উপজেলা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি, সাটুরিয়া উপজেলা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি, দৌলতপুর উপজেলা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিরা সংবাদকর্মীদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

বিডি/সা/মাপ্র