মা-বাবার খুনিকে নিজ হাতে হত্যা!

বিডিদর্পণ অনলাইন ডেস্ক:

এ যেন কোনো এক সিনেমার গল্প। এক তরুণী তালেবান জঙ্গিদের হাতে মা-বাবাকে হারানোর প্রতিশোধ নিয়েছে তাদের হত্যা করে। বদলা হিসেবে নিজ হাতে গুলি করে হত্যা করেছে মা-বাবার খুনিদের।

বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানায়, গত সপ্তাহে মধ্য আফগানিস্তানের ঘোর প্রদেশে ঘটনাটি ঘটে। এ ঘটনায় আহত হয়েছে আরো বেশ কয়েকজন তালেবান।

জানা গেছে, ওই তরুণীর নাম কামার গুল। হঠাৎ করেই তাদের বাড়িতে হামলা চালায় তালেবান জঙ্গিরা। জঙ্গিরা গ্রামপ্রধান কামার গুলের বাবাকে খুঁজছিল। তিনি সরকার সমর্থক ছিলেন। আর এই জন্যই তালেবান জঙ্গিরা তার বাড়িতে হানা দেয়। কামার গুলের বাবাকে টেনে হিঁচড়ে নিয়ে যায় তারা। এ সময় কামার গুলের মা বাধা দিতে চাইলে বাড়ির বাইরে উভয়কে হত্যা করে জঙ্গিরা।

নির্মম ওই ঘটনার পর ঘরের ভেতরে থাকা কন্যা গুল আর বসে থাকতে পারেনি। হাতে তুলে নেয় অস্ত্র। দুই তালেবান জঙ্গিকে সেখানেই গুলি করে মেরে ফেলে তরুণী কামার গুল।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পুলিশ কর্মকর্তা রহমান মালেকজাদা বলেন, বাড়ির ভেতরে থাকা কামার গুল তাদের পারিবারিক অস্ত্র একে-৪৭ বন্দুক হাতে তুলে নেয়। প্রথমে তার মা-বাবাকে হত্যাকারী দুই তালেবানকে হত্যা করে। এরপর আরো কয়েকজনকে আহত করে।

জানা গেছে, গুলের বয়স ১৪ থেকে ১৬ বছরের মধ্যে হবে। আফগানিস্তানে মেয়েদের প্রকৃত বয়স না জানানোটা সাধারণ বিষয়। প্রতিশোধ নেওয়ার পর গুলদের বাড়িতে হানা দিতে আসছিল তালেবান সদস্যরা। তবে গ্রামবাসী ও সরকার সমর্থিত বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে পরাস্ত হয়ে পিছু হটে তারা।