যুক্তরাষ্ট্রে দৈনিক সংক্রমণের নতুন রেকর্ড

বিডিদর্পণ ডেস্ক:

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুলাই) দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৭ হাজার ২৫৫ জন। করোনা মহামারি শুরুর পর এটিই একদিনে সর্বোচ্চ শনাক্তের সংখ্যা। শুধু তাই নয়, কয়েক সপ্তাহ আগের দৈনিক আক্রান্তের সংখ্যার তুলনায় এটি তিনগুণ বেশি। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যানকে উদ্ধৃত করে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এসব তথ্য জানিয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু দুটিতেই বিশ্বে শীর্ষে যুক্তরাষ্ট্র। করোনা মহামারি শুরুর পর থেকে শুক্রবার (১৭ জুলাই) বাংলাদেশ সময় দুপুর ১টা নাগাদ যুক্তরাষ্ট্রে ৩৫ লাখ ৭৬ হাজারেরও বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে।বৃহস্পতিবার নতুন করে মৃত্যু হয়েছে ৯৪৩ জনের। এর মধ্য দিয়ে মোট প্রাণহানির সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ছাড়িয়েছে।

কোভিড-১৯ মহামারিতে যুক্তরাষ্ট্রে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে ফ্লোরিডা। এ রাজ্যটিতে এখন হাসপাতালে রোগীদের ঠাঁই হচ্ছে না। মিয়ামির হাসপাতালগুলোর ধারণক্ষমতার ৯৫ ভাগই রোগীতে ভরে গেছে।

যুক্তরাষ্ট্রের সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচি সম্প্রতি বলেছেন, যুক্তরাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লাখে পৌঁছালেও তিনি বিস্মিত হবেন না।