সাংবাদিক রুবেলের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

বিডি দর্পণ ডেস্ক:

সময় টিভির কক্সবাজারের স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেলকে শ্বাসরোধ করে হত্যাচেষ্টার প্রতিবাদ ও হামলাকারীদের গ্রেফতার দাবিতে বেনাপোল বন্দরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

এদিকে, কক্সবাজারেও এ হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বেনাপোল বন্দরের কাস্টমস হাউজের সামনে বেনাপোলে কর্মরত সাংবাদিকদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বেনাপোল বন্দর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আজিজুল হকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বেনাপোল টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সাজেদুর রহমান, প্রেসক্লাব বেনাপোলের সাধারণ সম্পাদক আজিবর রহমান, ইনডিপেন্ডেন্ট টিভির বেনাপোল প্রতিনিধি আব্দুর রহিম, বন্দর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান, সীমান্ত প্রেসক্লাবের সভাপতি শাহিদুল ইসলাম শাহিন, সাধারণ সম্পাদক আইয়ুব হোসেন পক্ষী, বাংলাদেশ জাতীয় সাংবাদিক সংস্থার শার্শা উপজেলা শাখার সেক্রেটারি কামাল বিশ্বাস প্রমুখ।

বক্তারা বলেন, সাংবাদিকতার দিক দিয়ে বেনাপোল সীমান্তের মত কক্সবাজার একটি স্পর্শকাতর ও ঝুকিপূর্ণ এলাকা। সেখানে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিক সুজাউদ্দিন রুবেলের ওপর যে হামলার ঘটনা ঘটেছে তার তীব্র নিন্দা জানাই। যারা রুবেলের ওপর হামলা করেছে তারা শুধু রুবেলের নয় দেশের শত্রু। হামলাকারীদের চিহ্নিত করে দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। শুধু সুজাউদ্দিন রুবেল নয়, সারাদেশে যত সাংবাদিক নির্যাতনের শিকার হয়েছেন তার সুস্থ তদন্তপূর্বক অপরাধীদের আইনের আওতায় আনারও দাবি জানান সংবাদকর্মীরা।

এসময় উপস্থিত ছিলেন, দৈনিক যায় যায় দিনের বেনাপোল প্রতিনিধি জিএম আশরাফ, বাংলানিউজের জিসান আহম্মেদ রাব্বী, দৈনিক দিনকালের মিলন খান, ভোরের পাতার সেলিম রেজা, দৈনিক জাতীয় অর্থনীতির বাচ্চু হাওলাদার, দৈনিক ঢাকার ডাকের নজরুল ইসলাম, দি নিউজের মাসুদুর রহমান, দৈনিক বজ্র শক্তির কামাল হোসেন, বিশ্ব মানচিত্রের রাশেদুর রহমান রাসেল, আলোকিত সকালের কুরবান গাজী, দৈনিক কল্যাণের আব্দুল জলিল, সাপ্তাহিক শার্শা বার্তার আজিজুর রহমান, প্রতিদিনের কণ্ঠের সোহাগ হোসেন, দৈনিক খুলনা ট্রাইমসের জয়নাল আবেদিন বাবু, দৈনিক খুলনা অঞ্চলের শরিফুল ইসলাম, দৈনিক লাখো কন্ঠের আসাদুজ্জামান রিপন, একুশের সংবাদের জাকির হোসেন, দৈনিক বজ্র কলমের বাবুল আহম্মেদ, একুশের বার্তার মারুফ হোসেন,দৈনিব বাংলার দিনকালের ইব্রাহীম বিশ্বাস, কারেন্ট টাইম নিউজের নয়ন হালদার,দৈনিক নাগরীক বার্তার মফিজ উদ্দীন ছাড়াও বেনাপোলে কর্মরত বিভিন্ন ইলেকট্রিক, প্রিন্ট মিডিয়া ও অনলাইন নিউজপোর্টালের সংবাদকর্মীরা।

এদিকে, কক্সবাজারে ও এ হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন (সিবিইউজে) আয়োজিত মানববন্ধন থেকে আগামী ২ দিনের মধ্যে আসামিদের শনাক্ত করে গ্রেফতার করা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হবে বলে হুঁশিয়ারি দেয়া হয়।

বেলা ১১টায় কক্সবাজার পৌরসভা চত্বরে সিবিইউজের সভাপতি আবু তাহের চৌধুরীর সভাপতিতে ও সাংগঠণিক সম্পাদক ফরহাদ ইকবাল এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী নেতৃবৃন্দসহ জনপ্রতিনিধিরা সংহতি প্রকাশ করেন।

এ সময় বক্তব্য রাখেন, বিএফইউজের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট আয়াছুর রহমান, প্রথম আলোর স্টাফ রিপোর্টার আব্দুল কুদ্দুছ রানা, জেলা আওয়ামী লীগের নেতা অ্যাডভোকেট তাপস রক্ষিত, পৌর কাউন্সিলর সালাউদ্দিন সেতু, সংগঠণের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, সাংবাদিক নজিবুল ইসলাম, বিশ্বজিত সেন প্রমুখ।

সংহতি জানান, পৌর আওয়ামী লীগ নেতা নুর মোহাম্মদ, ওয়াহিদ মুরাদ সুমন, মেজবাহ উদ্দিন প্রমুখ। গত ৫ সেপ্টেম্বর রাতে রুবেলের ওপর এ হামলার ঘটে ঘটে।

বিডি/কক্স/জা