সিনহা হত্যাকাণ্ড: ওসি প্রদীপকে ৭ ঘন্টা জিজ্ঞাসাবাদ করল তদন্ত কমিটি

বিশেষ প্রতিবেদক:

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলার আসামি কক্সবাজারের টেকনাফ থানার বরখাস্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপকে সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি।

বুধবার (২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত কক্সবাজার জেলা কারাগার ফটকে তাকে জিজ্ঞাসাবাদ করেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মিজানুর রহমানের নেতৃত্বে তদন্ত দল।

কমিটির প্রধান মিজানুর রহমান সাংবাদিকদের জানান, জিজ্ঞাসাবাদে ওসির প্রদীপের দেওয়া তথ্য যাচাই-বাছাই করে নির্ধারিত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেওয়া হবে।

তিনি বলেন, ‘আমরা দীর্ঘ সময় ধরে ওসি প্রদীপের সঙ্গে কথা বলেছি। তার দেওয়া তথ্য এবং আগে পাওয়া তথ্যগুলো আমরা বিশ্লেষণ করছি। আশা করছি, সরকারের দেওয়া সময়ের মধ্যেই আমরা প্রতিবেদন দিতে পারবো।’

এর আগে সিনহা হত্যার তদন্ত সংস্থা র‌্যাব বিভিন্ন সময় ওসি প্রদীপকে ধারাবাহিকভাবে ১৫ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের কারণে তার সাক্ষাৎ পাননি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই তদন্ত কমিটি। ফলে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় বারবার পিছিয়েছে। সর্বশেষ ৩১ আগস্ট তৃতীয়বারের মতো সময়ের আবেদন করে তদন্ত কমিটি।

বিডি/কক্স