হাজী সেলিমের কবল থেকে অগ্রণী ব্যাংকের জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

সংসদ সদস্য হাজী সেলিমের পুত্র ইরফান সেলিমকে গ্রেফতারের পর উদ্ধার করেছে রাষ্ট্রায়ত্ত অগ্রণী ব্যাংকের জমি। জমি স্থানীয় সংসদ সদস্য হাজী সেলিম ক্ষমতার অপব্যবহার করে দখলে রেখেছিলেন বলে ব্যাংক সুত্র জানিয়েছেন।

গত সোমবার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা ছাড়াই হাজী সেলিমের দেয়া সীমানা প্রাচীর ভেঙে দখলকৃত জমি উদ্ধার করে ব্যাংকের কর্মকর্তারা।

সুত্র জানিয়েছেন, গত মে মাসে সংসদ সদস্য হাজী সেলিম ও তার পুত্র ইরফান সেলিম জমিটি দখলে নিয়েছিল। জমিটি দখল হয়ে গেলেও এতদিন নিশ্চুপ ছিল ব্যাংক কর্তৃপক্ষ।

মঙ্গলবার জমি উদ্ধারের বিষয়টি প্রতিবেদককে নিশ্চিত করেছেন অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আব্দুস সালাম মোল্যা।

তিনি জানিয়েছেন, রাজধানীর মৌলভীবাজার এলাকায় ১৪ শতাংশ জমির ওপর একটি দুইতলা ভবন ছিল। স্বাধীনতার পর নির্মিত ভবনটি অনেক পুরাতন হওয়ায় কিছু দিন আগে নতুন ভবনে শাখা স্থানান্তর করা হয়েছে।

করোনাভাইরাসের কারণে সাধারণ ছুটি ঘোষণার পর ব্যাংকের শাখাটিও বন্ধ ছিল। এখানে দায়িত্বরত নিরাপত্তা প্রহরী ভল্ট পাহারা দিতে ভেতরে অবস্থান করে। সেই সুযোগে চলতি বছরের মে মাসে আমাদের পুরনো ভবনটি গুড়িয়ে দিয়ে দখলে নেয় হাজী সেলিম ও তার পুত্র ইরফান সেলিম।

গত সোমবার জমিটির সীমানা প্রাচীর ও গেটের তালা ভেঙে তা দখলে নিয়েছি আমরা। পুরাতন ভবনে ব্যাংকের অনেক সরঞ্জাম ও প্রয়োজনীয় কাগজপত্র ছিল বলে জানান ব্যাংকের এই কর্মকর্তা। তবে এই কাগজ পত্র গুলো নষ্ট করেছে হাজী সেলিম ও তার পুত্রের লেলিয়ে দেওয়া সন্ত্রাসী বাহিনীরা।