উখিয়ায় ভোক্তা অধিকারের অভিযানে ৭৩ হাজার টাকা জরিমানা

এম. সালাহ উদ্দিন আকাশ, উখিয়া:

কক্সবাজারের উখিয়ায় বিভিন্ন হাটবাজার তদারকি ও অভিযান পরিচালনা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ।

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।

মোঃ ইমরান হোসাইন গণমাধ্যমকে জানান, দোকানে মূল্য তালিকা না থাকা, ক্রয় রশিদ সংরক্ষণ না করা, সঠিকভাবে মূল্য তালিকা হালনাগাদ না করা, মেয়াদ উত্তীর্ন পন্য বিক্রি করার অপরাধে ৯ ব্যবসা প্রতিষ্টানকে ৭৩ হাজার টাকা জরিমানা করা হয়।

দণ্ডিত প্রতিষ্ঠানগুলো হলো: উখিয়ার কামাল স্টোরকে ২০ হাজার টাকা, ইসহাক ট্রের্ডাস কে ৫ হাজার টাকা, কোর্টবাজারে মোঃ বেলাল ট্রেডার্সকে ১০হাজার টাকা, ইদ্রিচকে ৫ হাজার টাকা, সুমাইয়া স্টোরকে ৫হাজার টাকা, আহমদকে ৫ হাজার টাকা, কুতুপালং মামুন ট্রের্ডাসকে ১০হাজার টাকা, মাহিয়া গ্যাস ট্রের্ডাসকে ১০ হাজার টাকা, কেটিপি ফাস্ট ফুডকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি জানান, তদারকি কালে আসন্ন ঈদুল-আজহা উপলক্ষে মসলার বাজারে বিশেষ নজরদারি করা হয়, এবং মসলা জাতীয় কোন পণ্যের দাম বৃদ্ধি না করার জন্য ব্যবসায়িদের নির্দেশনা দেওয়া হয়েছে এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয়। ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয়।

বিডি/কক্স